Homeশিক্ষাআবেদন না করেও কলেজে ভর্তির এসএমএস!

আবেদন না করেও কলেজে ভর্তির এসএমএস!

শরীয়তপুরে রেজিস্ট্রেশন না করেই কলেজে নাম এসেছে অনেক শিক্ষার্থীর। অনলাইনে আবেদন করতে গিয়ে অপ্রত্যাশিত কলেজে ভর্তির তালিকায় নাম দেখে হতবাক তারা।

এ অবস্থায় কাঙ্ক্ষিত কলেজে ভর্তি হওয়ার সুবিধাসহ ঘটনার সঙ্গে জড়িতদের ব্যবস্থা নেয়ার দাবি ভুক্তভোগীদের। এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পরপরই উচ্চমাধ্যমিকে ভর্তি হওয়ার জন্য তোড়জোড় শুরু হয় শিক্ষার্থীদের। অনেকেই লক্ষ্য অনুযায়ী বেছে নেন কলেজ। এরই ধারাবাহিকতায় শরীয়তপুরে ৮ ডিসেম্বর থেকে অনলাইনে পছন্দের কলেজে ভর্তি আবেদনের কার্যক্রম শুরু হয়।

প্রথম দফায় অনলাইনে ১৫ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। কিন্তু আবেদনের আগেই বিভিন্ন কলেজে ভর্তির তালিকায় নাম উঠেছে ডোমসার জগৎ চন্দ্র ইনস্টিটিউশন স্কুল অ্যান্ড কলেজের অধিকাংশ শিক্ষার্থীর। এতে ক্ষিপ্ত ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকরা। জড়িতদের শাস্তির দাবি জানান শিক্ষকরাও। ভুক্তভোগী শিক্ষার্থীরা বলছে, ‘১০ তারিখে ভর্তি আবেদন করতে গিয়ে দেখি ৯ তারিখেই আমাদের অনেকের আবেদন হয়ে গেছে। আমরা তো আমাদের পছন্দ অনুযায়ী আবেদনের সিদ্ধান্ত নেব।

আমাদের সঙ্গে কেনো এমনটা হলো, সে বিষয়ে তদন্তের দাবি জানাই।’ অভিভাবকরা বলছে, ‘আমাদের সন্তানকে কোন কলেজে ভর্তি করাবো তা তো আমরা বুঝেশুনে সিদ্ধান্ত নেব। কিন্তু কে বা কারা এ কাজ করেছে তাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হোক।’ এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে জেলার শিক্ষা কর্মকর্তা শ্যামল চন্দ্র শর্মা বলেন, ‘শিক্ষার্থীরা যাতে তাদের কাঙ্ক্ষিত কলেজে ভর্তি হতে পারে সে বিষয়ে যথাযথ কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে।’

ডোমসার জগৎ চন্দ্র ইনস্টিটিউশন স্কুল অ্যান্ড কলেজের অন্তত ৭৩ জন শিক্ষার্থী আবেদন করার আগেই তাদের নাম অপ্রত্যাশিত কলেজের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

সর্বশেষ খবর