Homeখেলাআর্জেন্টিনার সঙ্গে কি সম্পর্ক ভাঙছেন স্ক্যালোনি?

আর্জেন্টিনার সঙ্গে কি সম্পর্ক ভাঙছেন স্ক্যালোনি?

বিশ্বকাপ জয়ী কোচ লিওনেল স্ক্যালোনির সঙ্গে কবে চুক্তি নবায়ন করবে আর্জেন্টিনা? নাকি স্ক্যালোনি নিজেই ঝুলিয়ে রেখেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ)। গত ৩১ ডিসেম্বর মেয়াদ পূর্ণ হবার পরও আনুষ্ঠানিকতা সারেনি কোনো পক্ষ। তবে কি আর্জেন্টিনার সঙ্গে সম্পর্ক ভাঙছে বিশ্বকাপ এনে দেওয়া কোচের? এমন গুঞ্জন এখন বিশ্ব ক্রীড়াঙ্গনে।

আর ঠিক কী করলে আর্জেন্টিনার প্রিয় পাত্র হবেন লিওনেল স্ক্যালোনি? – এই প্রশ্ন তোলা অমুলকই বটে। কিন্তু যখন দেখা যায় বিশ্বকাপ উপহার দেবার পরও সেই কোচের সঙ্গে চুক্তি নবায়ন করেনি এএফএ তখন অবধারিত ভাবেই দানা বাধে শঙ্কা। তবে কি সম্পর্কের ফাটল ধরেছে দু-পক্ষের?

৩৬ বছর পর আলবিসেলেস্তেদের বিশ্বকাপ উপহার দেবার কারিগরকে মাথায় তুলে রাখবে দেশটির ফুটবল কর্তারা এটাই তো স্বাভাবিক। তবে পর্দার পেছনেও থাকে অনেক গল্প। আর সেই গল্প যদি সত্যিই বড় হয়ে উঠে তবে নিশ্চিত ভাবেই তা সুখকর কিছু বয়ে আনছে না আর্জেন্টাইনদের তা বলা যায় অবলীলায়।

ঘটনা বেশ পুরোনো। কোন এক টুর্নামেন্ট চলাকালে ফুটবলারদের নিয়ে একটি পার্টি দিয়েছিলেন আর্জেন্টিনা ফুটবল সভাপতি ক্লদিও তাপিয়া। পরের দিন ম্যাচ থাকায় বিষয়টি নিয়ে আপত্তি তোলেন স্ক্যালোনি। তবে কোচের কথায় মূল্য না দিয়ে পার্টি চলমান রেখেছিলেন এএফএ বস। শুধু তাই নয় স্ক্যালোনিকেও নাকি অপমান সূচক কথা বলেছিলেন তাপিয়া।

ধারনা করা হচ্ছে এই ইস্যুটিই মনে রেখেছেন লিওনেল স্ক্যালোনি। আর তাই চুক্তি নবায়নে গড়িমসি করছেন তিনি। বর্তমানে স্পেনের মায়োর্কায় পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন এই মাস্টারমাইন্ড। সেখানকার স্থানীয় গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে তিনি অবশ্য বলেছেন, যে কোনো মুহুর্তে নতুন করে চুক্তি করতে প্রস্তুত।

দুই বছরে আর্জেন্টিনাকে তিনটি প্রধান শিরোপা উপহার দিয়েছেন লিওনেল স্ক্যালোনি। এএফএর সঙ্গে তার চুক্তি শেষ হয়ে যায় গেলো ৩১ ডিসেম্বর। এরপর পেরিয়ে গেছে এক মাস। এএফএ সূত্র বলছে কোচের সঙ্গে ২০২৬ পর্যন্ত চুক্তি করতে প্রস্তুত আর্জেন্টিনা তার সব শর্ত মেনে।

সর্বশেষ খবর