Homeআন্তর্জাতিকক্রিসমাস ট্রির নিচে মিলল বিষধর সাপ

ক্রিসমাস ট্রির নিচে মিলল বিষধর সাপ

ক্রিসমাস ট্রির নিচে পাওয়া গেল বিশ্বের অন্যতম বিষধর সাপ ব্ল্যাক মামবা। ঘটনা দক্ষিণ আফ্রিকার। একটি পরিবার নিজেদের বাড়িতে আনা ক্রিসমাস ট্রির কাছে উপহার আবদার করতে গিয়ে দেখেন তার নিচে ঘুরে বেড়াচ্ছে একটি ব্ল্যাক মামবা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, পৃথিবীজুড়ে চলছে বড়দিনের উৎসব। নানা উপহার, আয়োজনে দিনটিকে স্মরণীয় করে রাখতে চেষ্টা কমতি নেই মানুষের। নানা আয়োজনের পাশাপাশি এই দিনে ক্রিসমাস ট্রির কাছে নিজেদের ইচ্ছা পূরণের আবদারের রেওয়াজও রয়েছে। সেই রেওয়াজ পালন করতে গিয়েই বিপাকে পড়েছিলেন ওই পরিবারের সদস্যরা। ক্রিসমাস ট্রির নিচে তারা একটি ব্ল্যাক মামবা সাপকে ঘোরাফেরা করতে দেখেন।

সাপটি দেখে ওই পরিবারের সদস্যরা পেশাদার সাপ উদ্ধারকারী নিক ইভানসকে খবর দেন। পরে তিনি এসে সাপটি উদ্ধার করে নিয়ে যান। এবং এই বিষয়ে নিজের ফেসবুক ওয়ালে একটি পোস্ট শেয়ার করেন। সেখানে তিনি সাপের ছবিটিও যুক্ত করে দেন।

 পোস্টের ক্যাপশনে নিক ইভানস লিখেন, ‘সাপটি বাইরেরই কোনো একটি বাগানে ছিল। পরে হয়তো বাগানের মালীর তাড়া খেয়ে দৌঁড়াতে শুরু করে এবং দরজা খোলা দেখে এই ঘরের ভেতরে ঢুকে পড়ে। পরে সেখান থেকে ঘরের ছোট একটি তাকের ওপর রাখা ক্রিসমাস ট্রির ওপরে উঠে যায় এবং সেখান থেকে নেমে ট্রির নিচে ঘোরাঘুরি করতে থাকে। এর কিছুক্ষণ পর আমি যখন এখানে আসি তখন সাপটি গাছের পেছনে লুকিয়ে ছিল।’ 

নিক ইভানস সাপটি ভালোয় ভালোয় উদ্ধার করে নিয়ে যান। সাপটি কাউকে কাটেনি। নিক ইভানস ছবিটির ক্যাপশনে আরও লিখেছেন, ‘সবচেয়ে ভালো হতো সাপটি যদি আমার জন্য ক্রিসমাস ট্রির ওপর বসে অপেক্ষা করত। সেক্ষেত্রে দারুণ একটি ছবি তোলা যেত।’

সর্বশেষ খবর