Homeজেলাচাঁদপুরে ৭ লাখ শিক্ষার্থী পাচ্ছে নতুন বই

চাঁদপুরে ৭ লাখ শিক্ষার্থী পাচ্ছে নতুন বই

রাত পোহালেই শুরু হচ্ছে নতুন শিক্ষাবর্ষ। সারা দেশের মতো চাঁদপুরেও হবে বই উৎসব। জেলার প্রাথমিক ও মাধ্যমিক এবং সবপর্যায়ের বিদ্যালয়ে প্রায় সাত লাখ শিক্ষার্থীর মধ্যে বিতরণ করা হবে নতুন পাঠ্যবই। আর সরকারের দেয়া বিনামূল্যে এসব পাঠ্যবই বিতরণের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এ ছাড়া বিদ্যালয়গুলোতে পৌঁছ গেছে বিভিন্ন শ্রেণির নতুন পাঠ্যবই বলে জানান সংশ্লিষ্টরা।

শনিবার (৩১ ডিসেম্বর) সকালে সরেজমিনে চাঁদপুর সদর উপজেলার কাজী নজরুল ইসলাম সড়কে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণের জন্য পৌঁছে গেছে নতুন পাঠ্যবই। তাই সেখানে বইয়ের গুদামের সামনে শিক্ষকদের ভিড় দেখা যায়। চাঁদপুর সদর উপজেলার মতো জেলার সব উপজেলায় একই চিত্র। বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের জন্য নতুন পাঠ্যবই নিতে সংশ্লিষ্ট গুদামের সামনে ভিড় করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা। সেখানে তালিকা তৈরির পর বিনামূল্যে বিতরণের এসব পাঠ্যবই নিয়ে যাচ্ছেন তারা। এ সময় নতুন বই হাতে পেয়ে বেশ উচ্ছ্বসিত শিক্ষকরাও।

সরকার ঘোষিত নির্ধারিত সময়ে শিক্ষার্থীদের হাতে তুলে দিতে পারবেন নতুন এসব পাঠ্যবই। এই জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান প্রধান শিক্ষক ইতি ঠাকুর।

তিনি বলেন, বছরের প্রথম দিন পাঠ্যবই পাবে শিক্ষার্থীরা। তাই তাদের আগ্রহের কোনো কমতি নেই।

আরেক প্রধান শিক্ষক খোদেজা মাহবুব বলেন, বছরের শুরুতে পাঠ্যবই আমাদের মাধ্যমে শিক্ষার্থীরা পাবে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাতেই হবে। পহেলা জানুয়ারি সব শিক্ষার্থীর মধ্যে বিতরণ হবে নতুন পাঠ্যবই।

সবধরণের প্রস্তুতির কথা জানান সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন। একই কথা বলেন জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম।

সর্বশেষ খবর