Homeআন্তর্জাতিকজার্মানিতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদ্‌যাপন

জার্মানিতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদ্‌যাপন

নানা আয়োজন ও উৎসবের মধ্য দিয়ে জার্মানির রাজধানী বার্লিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপন করল জার্মানি আওয়ামী লীগ। এ উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক পরিবেশনা ছাড়াও ছিল নানা আয়োজন।

রোববার (১৯ মার্চ) রাজধানী বার্লিনের একটি মিলনায়তনে সংগঠনটির পক্ষ থেকে নেয়া হয় নানা কর্মসূচি। জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভার পাশাপাশি ছিল প্রবাসী বাংলাদেশি শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

সংগঠনের শীর্ষ নেত্রী নূরজাহান খান নূরীর সঞ্চালনায় আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ থেকে ভার্চুয়ালি যোগ দেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী ফারুক খান এমপি।

বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ ও জার্মানিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। এ ছাড়াও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল।

অনুষ্ঠানে স্মার্ট বাংলাদেশ গঠনে নতুন প্রজন্মকে যোগ্য করে গড়ে তুলতে সবার প্রতি আহ্বান জানানো হয়। জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, এ ধরনের অনুষ্ঠান হলে এখানে জন্মগ্রহণকারী প্রতিটি শিশু বাংলাদেশের সংস্কৃতি সম্পর্কে জানতে পারবে।

এ সময় আরও বক্তব্য দেন জার্মানি আওয়ামী লীগের সভাপতি মিজানুর খানসহ সংগঠনের অন্য নেতারা। অনুষ্ঠানের শেষ পর্যায়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ ছাড়াও সাংস্কৃতিক পর্বে নৃত্য ও গানে অংশ নেন প্রবাসী বিশিষ্ট শিল্পীরা।

সর্বশেষ খবর