Homeখেলাদর্শকদের অপরাধে শাস্তি পেল ফুটবল ক্লাব

দর্শকদের অপরাধে শাস্তি পেল ফুটবল ক্লাব

লা লিগার খেলায় ওসাসুনাকে ২-০ গোলে হারিয়ে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু ম্যাচটিতে বিরূপ আচরণের শিকার হতে হয়েছে ভিনিসিয়ুস জুনিয়রকে। আর সমর্থকদের উগ্র আচরণের খেসারত দিতে হয়েছে ওসাসুনাকে। ক্লাবটিকে পড়তে হয়েছে জরিমানার খড়গে।

গত ১৮ ফেব্রুয়ারি দিবাগত রাতে লা লিগার ম্যাচে রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে নামেন ব্রাজিল স্ট্রাইকার ভিনিসিউস জুনিয়র। সে দিন ওসাসুনার বিপক্ষে ভিনির দল ২-০ গোলের জয় পায়। তবে ম্যাচে কয়েক দফায় ঘটে যায় অপ্রীতিকর ঘটনা।

প্রথমে খেলার শুরুতে ভিনিকে লক্ষ্য করে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করা হয়। পরে তার মৃত্যু কামনা করে গান গাওয়া হয়। এছাড়া খেলার দ্বিতীয়ার্ধের পরে গ্যালারি থেকে মাঠের মধ্যে খাবার ছুঁড়ে মারা হয়। তাতে কিছু সময়ের জন্য বন্ধ থাকে খেলা। ম্যাচ শেষে জানানো হয়, ওসাসুনাকে ৬০০ ইউরো (৬৭ হাজার টাকার উপরে) জরিমানা করা হয়েছে। 

লা লিগার ওই খেলার শুরুতে তুরস্ক-সিরিয়ার ভূমিকম্পে নিহত ফুটবলার ক্রিস্টিয়ান অতসুর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। ঠিক সে সময়েই গ্যালারি থেকে ভিনিসিউসকে উদ্দেশ্য করে গালি দেয়া শুরু করেন দর্শক। শুধু তাই নয়, ভিনির মৃত্যু কামনা করে গানও গাওয়া হয়। 

টুইটারে ব্রাজিল তারকা ভিনিসিউস লিখেছেন, ‘বারবার আমাকে অপমান করা হচ্ছে। তবে আমি জয় উদযাপন বন্ধ করিনি। গোল করার পরে আমি নেচেই যাচ্ছি।’ রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘খেলার সময়ে যা ঘটেছে, তাতে মনে হয়েছে তুরস্ক ও সিরিয়ার প্রতি সম্মানের ঘাটতি রয়েছে।’

ওসাসুনার বিপক্ষে ম্যাচটিতে গোল করেন ফেদে ভালভার্দে ও মার্কো এসেন্সিও। এর মধ্যে ভালভার্দের করা গোলটিতে অ্যাসিস্ট করেন ভিনিসিউস। ওই ম্যাচে একটি গোলও করেন ব্রাজিল তারকা। তবে অফসাইডের কারণে সেটি বাতিল হয়ে যায়।

সর্বশেষ খবর