Homeখেলাবার্সার বিরুদ্ধে মামলা করবে রিয়াল

বার্সার বিরুদ্ধে মামলা করবে রিয়াল

রেফারিদের অর্থ দেয়ার অভিযোগে বার্সেলোনার বিরুদ্ধে অবস্থান নেয়ার কথা জানিয়েছে রিয়াল মাদ্রিদ। ক্লাবের সাবেক দুই কর্তার বিরুদ্ধে দেয়া অভিযোগে প্রসিকিউটরদের সঙ্গে যোগ দেয়ার কথাও জানিয়েছে লস ব্ল্যাঙ্কোস।

বেশ কিছুদিন ধরে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার বিরুদ্ধে রেফারিদের টাকা দেয়ার অভিযোগ উঠেছে। সে অভিযোগের বিষয়ে নিজেদের অবস্থান জানিয়েছে স্পেনের আরেক ক্লাব রিয়াল মাদ্রিদ। বার্সেলোনা ও ক্লাবটির সাবেক দুই প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া স্প্যানিশ প্রসিকিউটরদের সঙ্গে যোগ দেবে মদ্রিদের ক্লাবটি।

রোববার (১২ মার্চ) বার্সার এই কেলেঙ্কারি নিয়ে আলোচনায় বসেছিল রিয়াল মাদ্রিদ। প্রসিকিউটরদের গুরুতর অভিযোগ হিসেবে অভিহিত করা বিষয়টির জন্য বার্সেলোনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউরোপ ও স্প্যানিশ চ্যাম্পিয়নরা। স্পেনের পাবলিক প্রসিকিউটর অফিস গত শুক্রবার (১০ মার্চ) বার্সেলোনার বিরুদ্ধে মামলা করার কথা জানায়।

রিয়াল তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানিয়েছে, বিচারক মামলাটি গ্রহণ করামাত্রই তারা স্প্যানিশ প্রসিকিউটরদের সঙ্গে যোগ দেবে। গত মাসে শুরুতে শোনা যায়, ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে নেগরেইরার কোম্পানিকে ১৪ লাখ ইউরো দিয়েছে বার্সেলোনা।

অভিযোগ আছে, বার্সেলোনা তাদের সাবেক প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল ও জোসেপ মারিয়া বার্তোমেউয়ের সহায়তায় নেগরেইরার সঙ্গে একটি ‘গোপনীয় মৌখিক চুক্তি’ করেছিল। কাতালান ক্লাব, রোসেল, বার্তোমেউ, নেগরেইরা ও বার্সেলোনার অন্য দুই সাবেক কর্মকর্তার বিরুদ্ধে খেলায় দুর্নীতি, অন্যায্য প্রশাসন এবং বাণিজ্যিক নথিতে মিথ্যা তথ্যের অভিযোগ আনা হয়েছে।

সর্বশেষ খবর