Homeরাজনীতিবিএনপির অবস্থান কর্মসূচিতে যোগ দিলেন মির্জা ফখরুল

বিএনপির অবস্থান কর্মসূচিতে যোগ দিলেন মির্জা ফখরুল

বিএনপির অবস্থান কর্মসূচিতে যোগ দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন মির্জা ফখরুল।

বুধবার (১১ জানুয়ারি) ১১টা ৫০ মিনিটে গণঅবস্থান কর্মসূচিতে যোগ দেন ফখরুল। এক মাস বন্দি থাকার পর অবশেষে গত সোমবার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।  

এদিকে অবস্থান কর্মসূচিতে উপস্থিত রয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, ঢাকা মহানগর দক্ষিণের সদস্যসচিব রফিকুল আলম মঞ্জু, উত্তরের সদস্যসচিব আমিনুল হক।

সরেজমিন দেখা যায়, গণঅবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া কেন্দ্রীয় নেতাদের নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনের সড়কের একটি অংশে বাঁশ দিয়ে ঘেরাও করে সেখানে চেয়ার বসানো হয়েছে। বক্তব্য দেয়ার জন্য ছোট আকারে একটি ডায়াস তৈরি করা হয়েছে। আর গণঅবস্থানে অংশ নিতে আসা নেতাকর্মীদের বসার জন্য সড়কে কার্পেট বিছানো হয়েছে।

এদিকে গণঅবস্থান কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকে রাজধানী ও আশপাশের জেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হন দলটির নেতাকর্মীরা। সকাল ১০টার মধ্যে পুরো নয়াপল্টন এলাকা বিএনপির নেতাকর্মীদের দখলে চলে যায়। যার ফলে নাইটিংঙ্গেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত সড়কের দুই পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। যদিও বিএনপির পক্ষ থেকে মাইকে নাইটিংঙ্গেল মোড় থেকে ফকিরাপুলগামী সড়কে যান চলাচলের জন্য ছেড়ে দিতে পুলিশকে অনুরোধ জানানো হয়।

গণঅবস্থানে অংশ নিয়ে বিএনপি ও দলটির অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর পদত্যাগ ও সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিচ্ছেন। পূর্বঘোষণা অনুযায়ী, বুধবার বেলা ১১টায় শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত এ গণঅবস্থান কর্মসূচি চলবে। গণঅবস্থান কর্মসূচি থেকে যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

সর্বশেষ খবর