Homeআন্তর্জাতিকব্রিটিশ কাউন্সিলের চাকরি ছেড়ে কেন চা বিক্রেতা হলেন এই তরুণী

ব্রিটিশ কাউন্সিলের চাকরি ছেড়ে কেন চা বিক্রেতা হলেন এই তরুণী

ভারতের রাজধানী দিল্লির ক্যান্টনমেন্ট এলাকার গোপীনাথ বাজারে একটি চার চাকার কার্টে করে চা এবং বিভিন্ন ধরনের দেশি খাবার বিক্রি করেন এক তরুণী। ইংরেজি সাহিত্যে এমএ পাস করা তরুণী একসময় ব্রিটিশ কাউন্সিলে চাকরি করতেন। কিন্তু চাকরি ছেড়ে কেন তিনি চা বিক্রি করছেন?

শর্মিষ্ঠা ঘোষ নামে ওই তরুণীর ইচ্ছা ছিল একসময় তার একটি নিজস্ব ব্যবসায় ব্র্যান্ড থাকবে। চা বিক্রির জন্য বিখ্যাত চেইনশপ চায়ো’স-এর মতো একটি চেইনশপ চালুর স্বপ্ন তার দীর্ঘদিনের। তাই ব্রিটিশ কাউন্সিলের চাকরি ছেড়ে চার চাকার ঠেলাগাড়ি নিয়ে রাস্তায় নেমেছেন তিনি।

শর্মিষ্ঠার গল্পটি সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনের মাধ্যমে সবার নজরে আনেন ভারতীয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার সঞ্জয় খান্নার মাধ্যমে। তিনি শর্মিষ্ঠার ছবি শেয়ার করে সেখানে দীর্ঘ একটি পোস্ট লিখেছেন। সেখানে তিনি বলেছেন, ‘আমি কৌতূহলী হয়ে তার কাছ থেকে এমনটি করার কারণ জানতে চাইলাম। জবাবে তিনি আমাকে বলেছেন, তার একটি স্বপ্ন আছে। তিনি বিখ্যাত চেইনশপ চায়ো’স-এর মতো করে তার প্রতিষ্ঠানকে গড়ে তুলতে চান।’

ব্রিগেডিয়ার খান্না পোস্টটি এরই মধ্যে ৩১ হাজারের বেশি মানুষ লাইক করেছেন। কমেন্ট করেছেন আরও প্রায় ১ হাজার মানুষ। তাদের অনেকেই শর্মিষ্ঠা ঘোষের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। সাহসী বলে আখ্যা দিয়েছেন।

শর্মিষ্ঠা একাই তার ব্যবসা চালান না। তাকে সহায়তা করেন জার্মান বিমান সংস্থা লুফথানসায় চাকরি করা তার বান্ধবি ভাবনা রাও। তাদের দুজনের যৌথ মূলধন এবং শ্রমেই চলে এই ব্যবসা। শর্মিষ্ঠার পরিবারও তাকে বেশ সহায়তা করে থাকে।

সর্বশেষ খবর