Homeআন্তর্জাতিকমেক্সিকোয় অভিবাসীবাহী বাস দুর্ঘটনায় নিহত ১৭

মেক্সিকোয় অভিবাসীবাহী বাস দুর্ঘটনায় নিহত ১৭

মেক্সিকোর মধ্যাঞ্চলে অভিবাসীবাহী বাস দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও অন্তত ১৫ জনকে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, স্থানীয় সময় রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে মেক্সিকোর মধ্যাঞ্চল থেকে উত্তরাঞ্চল যাওয়ার পথে ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলে পড়ে অভিবাসীবাহী বাসটি।  

সোমবার (২০ ফেব্রুয়ারি) স্থানীয় কর্তৃপক্ষ জানায়, পুয়েবলা প্রদেশের কুয়াকনোপালান অঞ্চলে এসে পৌঁছালে বেপরোয়া গতির বাসটি হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে মুহূর্তেই দুমড়েমুচড়ে যায়। এতে হতাহত হন বহু যাত্রী। ঘটনাস্থলেই মারা যান কয়েকজন। 

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান উদ্ধারকর্মীরা। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে সেখানে মারা যান আরও কয়েকজন। এ ছাড়াও আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

এদিকে দুর্ঘটনায় হতাহতদের বেশিরভাগই ভেনেজুয়েলা, কলম্বিয়া এবং মধ্য আমেরিকার নাগরিক বলে জানা গেছে। বাসটিতে মোট ৪৫ জন যাত্রী ছিলেন বলেও জানায় কর্তৃপক্ষ। 

স্থানীয় অভিবাসন দফতর জানায়, মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের আশায় অভিবাসনপ্রত্যাশীরা প্রায়ই ঝুঁকিপূর্ণ সড়কগুলো ব্যবহার করে থাকেন। এতে, দুর্ঘটনার কবলে পড়ে প্রাণ হারান সাধারণ মানুষ।

সর্বশেষ খবর