Homeখেলামেসির জার্সি বিক্রি করে আকাশছোঁয়া দাম পেল পিএসজি

মেসির জার্সি বিক্রি করে আকাশছোঁয়া দাম পেল পিএসজি

বিশ্বকাপ জেতার পর পিএসজির হয়ে লিগ ওয়ানে অঁসের বিপক্ষ প্রথম ম্যাচ খেলতে নামে লিওনেল মেসি। তার সে ম্যাচে পরা জার্সি নিলামে তুলে আকাশছোঁয়া দাম পেয়েছে প্যারিসের ক্লাবটি।

ফরাসি সংবাদমাধ্যম লে’প্যারিসিয়ান জানাচ্ছে, অঁসের বিপক্ষে ২-০ গোলে জেতার ম্যাচে মেসির পরা পিএসজির ৩০ নম্বর জার্সিটি বিক্রি হয়েছে ৪৩ হাজার ৬২৩ ইউরোতে। বাংলাদেশি মুদ্রায় যেটা প্রায় ৫০ লাখ টাকা। কাতার বিশ্বকাপ জয়ের পর প্যারিসিয়ানদের হয়ে এটিই ছিল মেসির প্রথম ম্যাচ।

নিলাম থেকে আর্জেন্টাইন তারকার এ জার্সিটি কিনে নেন একজন চীনা নাগরিক। মেসির জার্সি পেতে প্রথমে তিনি ২২ হাজার ইউরো দাম হাঁকান। সাতবারের প্রচেষ্টায় অবশেষে তিনি ৪৩ হাজার ৬২৩ ইউরো খরচে জার্সিটি কিনে নিতে সক্ষম হন।

লে’প্যারিসিয়ান জানায়, গত নভেম্বর থেকে পিএসজি কর্তৃপক্ষ তাদের খেলোয়াড়দের পরিহিত জার্সি ম্যাচের পরে নিলামের মাধ্যমে বিক্রি করে আসছে। তারই ধারাবাহিকতায় গত ১১ জানুয়ারি অঁসের বিপক্ষে ম্যাচশেষে খেলোয়াড়দের ১৭টি জার্সি নিলামে তুলে ফরাসি ক্লাবটি। যেখানে সর্বোচ্চ দামের রেকর্ড গড়েছে মেসির জার্সিটি।

একই নিলামে লাতিন আমেরিকার আরেক তারকা নেইমার জুনিয়রের জার্সিটি বিক্রি হয়েছে ৭ হাজার ৮৯৪ ইউরোতে। এর আগে লঁস ও স্ত্রাসবুর্গের বিপক্ষে খেলা কিলিয়ান এমবাপ্পের জার্সি নিলামে বিক্রি হয়েছিল ১৪ ও ১৫ হাজার ইউরোতে। নিলাম থেকে প্রাপ্ত এ অর্থ অবশ্য মেসি-নেইমাররা পাবেন না। এ অর্থ যোগ হবে পিএসজির তহবিলে।

সর্বশেষ খবর