Homeখেলামেসি কবে ফিরবেন জানালেন পিএসজি কোচ

মেসি কবে ফিরবেন জানালেন পিএসজি কোচ

বিশ্বকাপ শেষে ফের শুরু হয়েছে ক্লাব ফুটবলের ব্যস্ত সময়। এরই মধ্যে মাঠে গড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের খেলা। লিগ ওয়ানের লড়াই শুরু হলো বলে। বুধবার (২৮ ডিসেম্বর) আন্তর্জাতিক বিরতি কাটিয়ে মাঠে নামছে পিএসজি। এমবাপ্পে-নেইমাররা এরই মধ্যে ক্লাবে ফিরলেও এখনও ছুটিতে আর্জেন্টিনার জার্সিতে প্রথম বিশ্বকাপ শিরোপার স্বাদ পাওয়া লিওনেল মেসি।

মেসি ক্লাবে না ফিরলেও এরই মধ্যে প্যারিসে নিজের ডেরায় ফিরেছেন বিশ্বকাপের গোল্ডেন বুটজয়ী কিলিয়ান এমবাপ্পে। ক্লাবেই বিশ্রাম নেয়ার পাশাপাশি চালিয়ে যাচ্ছেন অনুশীলন। স্ত্রসবুর্গের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে বুধবার মাঠে নামবে পিএসজি। ক্লাব তাকে খেলাতে চায় এদিন। সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপ ফাইনালের মাত্র ১০ দিনের মধ্যেই মাঠে নামছেন ফরাসি ফরোয়ার্ড।

অন্যদিকে বিশ্বকাপ শেষে দারুণ সময় পার করছেন মেসি। ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বচ্যাম্পিয়ন করে এ মুহূর্তে জন্মশহর রোজারিওতে অবস্থান করছেন তিনি। সেখানেই পরিবার ও বন্ধুবান্ধব নিয়ে পালন করেছেন বড়দিনের উৎসব। তবে ক্লাব ফুটবলের ব্যস্ততা শুরু হওয়ায় তাকে প্যারিসে ফিরতে হবে শিগগিরই।

মেসির ফেরা প্রসঙ্গে পিএসজি কোচ ক্রিস্টোফ গ্যালতিয়ের জানিয়েছেন, জানুয়ারির প্রথম সপ্তাহে ক্লাবে যোগ দেবেন আর্জেন্টাইন তারকা। তিনি বলেন, ‘লিও দুর্দান্ত একটি বিশ্বকাপ কাটিয়েছে। যেহেতু তারা প্রতিযোগিতাটি জিতেছে, সে উদ্‌যাপন করতে আর্জেন্টিনায় ফিরে গেছে। জানুয়ারির ১ তারিখ পর্যন্ত তাকে ছুটি দেয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। এতে ১৩-১৪ দিনের ছুটির পর পুরোপুরি চাঙা হয়ে সে ২ অথবা ৩ তারিখ আমাদের সঙ্গে যোগ দিতে পারে।

আর তাই পিএসজির জার্সিতে মেসিকে দেখতে নতুন বছরের জন্য অপেক্ষা করা ছাড়া উপায় নেই ভক্তদের। এদিকে সদ্য জয় করা বিশ্বকাপ শিরোপাটা পিএসজির মাঠ পার্ক দে প্রিন্সেসে সমর্থকদের সামনে প্রদর্শন করতে চেয়েছিলেন মেসি। যে আবেদন বিপাকে ফেলেছে ফরাসি ক্লাবটিকে। 

ফাইনালে আর্জেন্টিনার কাছে হারা ফ্রান্সের সমর্থকদের জন্য বিষয়টা হজম করা বেশ কঠিনই। ফাইনালে ঘরের ছেলে এমবাপ্পের হ্যাটট্রিক বৃথা গেছে টাইব্রেকারে সতীর্থরা পেনাল্টি মিস করায়। তার ওপর মেসির এই ট্রফি প্রদর্শন কাটা ঘায়ে নুনের ছিটার মতো লাগতে পারে ফ্রান্সের সমর্থকদের।

লিগ ওয়ানে এ মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। স্ত্রসবুর্গের বিপক্ষেও সে ধারা অব্যাহত রাখতে চায় ক্রিস্তফ গালতিয়েরের দল। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলটির সঙ্গে দ্বিতীয় স্থানে থাকা লিঁওর পয়েন্ট ব্যবধান ৫।

সর্বশেষ খবর