Homeখেলা২০২২ সালকে ধন্যবাদ দিলেন নেইমার

২০২২ সালকে ধন্যবাদ দিলেন নেইমার

চোখের জলে মরুভূমি সিক্ত করে বাড়ি ফিরেছেন যে বছরে, সে বছরকেই ধন্যবাদ দিলেন ব্রাজিল তারকা নেইমার। শুধু কাতার বিশ্বকাপ নয়, বছরের শেষে পিএসজিতে ফিরে দেখেছেন লাল কার্ড। তবুও বছরটির প্রতি কৃতজ্ঞতার শেষ নেই ব্রাজিল স্ট্রাইকারের।

২০২২ সাল নেইমারের হৃদয়ে রক্তক্ষরণের মধ্য দিয়ে কেড়ে নিয়েছে পরম লালিত স্বপ্নকে। ভেঙে পড়ে বৈশ্বিক আসরে খেলাই ছেড়ে দেয়ার কথা চিন্তা করছিলেন এই তারকা। তবে সময়ের বদলে ফিরে এসেছে সম্বিত। ২০২২-কেই জীবনের চরম শিক্ষনীয় বছর মনে করছেন তিনি।

রোববার (১ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নেইমার লিখেছেন, ‘এই বছরটি আমাকে অনেক বিষয়ে শিখিয়েছে। ধন্যবাদ, ২০২২।’

কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে কাতার বিশ্বকাপ থেকে বিদায় নেয় নেইমারের দল ব্রাজিল। আর বিশ্বকাপ বিরতি শেষে নিজ ক্লাব পিএসজির হয়ে স্টার্সবার্গের বিপক্ষে নেমে ভালো শুরু পেলেও দেখতে হয়েছে লাল কার্ড। একে বিশ্বকাপের হাহাকার, তার ওপরে ক্লাবে ফিরে লাল কার্ড সব মিলিয়ে সময় খারাপ কাটলেও ইতিবাচক দৃষ্টি রেখেছেন নেইমার।

তবে দলীয় ব্যর্থতার মাঝেও ব্যক্তিগত সাফল্যে বছরটা রাঙিয়েছেন নেইমার। ব্রাজিলের হয়ে কিংবদন্তি পেলের ৭৭ গোলের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। দলের হয়ে আর এক গোল হলেই ছাড়িয়ে যাবেন সদ্য প্রয়াত ফুটবলের রাজাকে। 

এ ছাড়া ২০২২-২৩ মৌসুমে এখন পর্যন্ত পিএসজির হয়ে করেছেন ১১ গোল। ১৩ গোল করে শীর্ষে রয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে।

সর্বশেষ খবর