Homeবিনোদন২৮ বছর পর সামনে এলো ‘করণ অর্জুন’র সত্যি ঘটনা

২৮ বছর পর সামনে এলো ‘করণ অর্জুন’র সত্যি ঘটনা

রাখি গুলজারের মুখে ‘মেরে করণ-অর্জুন আয়েঙ্গে’র এই সংলাপ সিনেমাপ্রেমীরা আজও ভুলতে পারেনি। বক্স অফিসে বিরাট সাফল্য পাশাপাশি পরবর্তীতে টেলিভিশনেও দুর্দান্ত জনপ্রিয়তা পেয়েছে ‘করণ অর্জুন’। রাকেশ রোশন পরিচালিত এ ছবিতে প্রথমবার একসঙ্গে ধরা দিয়েছিলেন শাহরুখ-সালমান।

তবে জানেন কি শাহরুখের দাদা ‘করণ’-এর চরিত্রে অভিনয়ের জন্য পরিচালক রাকেশ রোশনের প্রথম পছন্দ সালমান নয়, ছিলেন অজয় দেবগণ। এ ছবির চুক্তিও সাইন করে ফেলেছিলেন অজয়। তবে শেষমেশ অজানা কারণে ছবি থেকে সরে দাঁড়ান অজয়, তারপরই ছবির অফার যায় সালমানের কাছে।

২৮ বছর পর ‘করণ অর্জুন’ নিয়ে এ অজানা তথ্য ফাঁস করলেন পরিচালক রাকেশ রোশন। সদ্যই ইন্ডিয়ান আইডলের সেটে হাজির হয়েছিলেন হৃতিকের বাবা, সেখানেই এ খোলসা করেন পরিচালক। নিজের ছবি সম্পর্কে একাধিক অজানা তথ্য খোলসা করেন রাকেশ। সেই প্রোমো সামনে এনেছে সোনি কর্তৃপক্ষ।

প্রোমোতে দেখা গেল, হোস্ট হর্ষ লিম্বাচিয়া রাকেশকে প্রশ্ন করেন, ‘এমন কোনও ছবি রয়েছে যেখানে অভিনেতারা আপনাকে ‘না’ বলেছে। রাকেশ রোশন জানান, করণ-অর্জুনের জন্য অজয় দেবগণ সই করেছিলেন, তবে তিনি না বলবার জেরেই সালমানের কাছে এ চরিত্রটা যায়। তিনি জানান, ‘আসলে কোনও কারণে ছবিটা থেকে অজয় পিছিয়ে আসে, কেন জানি না’। আরও বলেন, এই ছবির নাম শুরুতে ‘করণ-অর্জুন’ নয়, বরং ‘কায়নাত’ ছিল।

শুধু করণ-অর্জুন নন, ‘কহো না প্য়ায়ার হ্যায়’ ছবির নায়িকা হিসাবে শুটিং পর্যন্ত শুরু করে দিয়েছিলেন কারিনা কাপুর। তবে ‘রিফিউজি’র জন্য এই ছবি থেকে সরে যান করিনা। এ ছবির সঙ্গেই বলিউডে ডেবিউ করেন হৃতিক। ছবিতে হৃতিকের নায়িকা ছিলেন অ্যামিশা প্যাটেল। ‘করণ-অর্জুন’ ছবিতে শাহরুখ-সালমান ছাড়াও অভিনয় করেছিলেন কাজল ও মমতা কুলকার্নি। পুনর্জন্মের গল্প এই ছবি। উল্লেখযোগ্যভাবে করণের মৃত্যুর পর তার পুনর্জন্ম হলে সেইসময় তার নাম ছিল অজয়।

এদিকে দীর্ঘদিন পরিচালনা থেকে দূরে রয়েছেন রাকেশ। আগামিতে তাকে দেখা যাবে ‘কৃশ ৪’-এ।

সর্বশেষ খবর