Homeখেলাঢাকায় সংসদের প্রথম অধিবেশন, সিলেটে সাকিব-মাশরাফী

ঢাকায় সংসদের প্রথম অধিবেশন, সিলেটে সাকিব-মাশরাফী

বিপিএল দশম আসরে এখন সিলেট পর্বের খেলা চলছে। যেখানে বাংলাদেশ জাতীয় দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা ও সাকিব আল হাসান খেলছেন। দুজনই দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচিত সদস্য। কিন্তু বিপিএলের কারণে সংসদের প্রথম অধিবেশনে তাদের যোগ দেয়া হচ্ছে না।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর দেড়টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। অপর ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে নামবে সিলেট স্ট্রাইকার্স ও ফরচুন বরিশাল।

এই দুই ম্যাচের প্রথমটিতে রংপুরের হয়ে মাঠে নেমেছেন সাকিব এবং দিনের দ্বিতীয় ম্যাচে সিলেটের হয়ে মাশরাফীর থাকার কথা রয়েছে। এ দিকে দ্বাদশ সংসদের প্রথম অধিবেশনও শুরু হচ্ছে আজ। বিপিএলের ম্যাচ খেলতে সিলেটে থাকার কারণে সাকিব-মাশরাফীর সংসদে যোগ দেয়া নিয়ে রয়েছে সংশয়।

সাধারণত নতুন সংসদের প্রথম অধিবেশন দীর্ঘ সময় নিয়ে হয়ে থাকে। ফলে খেলা শেষ করে সন্ধ্যার আগে সিলেট থেকে বিশেষ ফ্লাইটে চড়ে ঢাকায় ফিরতেও পারেন সাকিব। সে সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেয়া যাচ্ছে না। যদিও দলের পক্ষ থেকে কিছুই নিশ্চিত করা হয়নি। অপরদিকে দলের সঙ্গে হোটেলেই রয়েছেন মাশরাফী। কয়েকটি সূত্র থেকে জানা গেছে, সংসদে নয়, তিনিও মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন।

এই ম্যাচের আগে সোমবার (২৯ জানুয়ারি) কঠোর অনুশীলন করেছিলেন সাকিব। এর আগের দিন অনুশীলন করে সিলেট। তবে সেখানে যোগ দেননি মাশরাফী। তিনি অনুশীলন না করলেও সোমবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে খেলেছেন। ওই ম্যাচে ১ ওভার বল করে দিয়েছেন ১৪ রান। যেখানে চট্টগ্রাম ম্যাচটি জিতে নেয় ৮ উইকেটের ব্যবধানে।

এ বছর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচিত হন সাকিব এবং নড়াইল-২ থেকে মাশরাফী। মাশরাফীকে এবার সংসদের হুইপ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

সর্বশেষ খবর