Homeবিনোদনআঁকার খাতা নিয়ে বসা উচিত বলিউডের: সুনীল

আঁকার খাতা নিয়ে বসা উচিত বলিউডের: সুনীল

বলিউড এখন সরগরম ‘বয়কট’ ট্রেন্ডে। যেটি নিয়ে এবার খোলাখুলি কথা বলেছেন নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় অভিনেতা সুনীল শেট্টি। তার সুরে বলিউডের সিনেসা নিয়ে ফুটে উঠেছে বেশ ক্ষোভ।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথের সঙ্গে কিছুদিন আগেই দেখা করেন সুনীল শেট্টি, জ্যাকি শ্রফরা। উত্তরপ্রদেশের আসন্ন ফিল্ম সিটির পরিপ্রেক্ষিতেই ছিল তাদের এই সাক্ষাৎ। সেখানে আদিত্যনাথের সঙ্গে কথা প্রসঙ্গে, বলিউড বিরোধী যে ট্রেন্ড আজকাল চালু হয়েছে তা নিয়ে কথা বলেন সুনীল।

সদ্য এক সাক্ষাৎকারে সিনেমার ব্যর্থতা নিয়ে মুখ খুলেছেন সুনীল শেট্টি। অভিনেতার মন্তব্য, ‘দর্শকরা আবর্জনা দেখার জন্য কেন পয়সা অপচয় করবে!’ তার কথায়, বলিউড যেমনটা দিচ্ছে তেমনটাই ফেরত পাচ্ছে। ছেলেমেয়েরা নাকি সুনীলকে প্রশ্ন করেন, কেন তিনি সিনেমা করা ছেড়ে দিয়েছেন? বলিউড বাবলকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা ছেলেমেয়েদের উদ্দেশে বলেছেন, তিনি অনেক ভুল করেছেন। তার খারাপ ছবির জন্য দর্শক কখনোই পয়সা খরচ করে সিনেমা দেখতে আসবেন না হলে।

অভিনেতার পরামর্শ, আঁকার খাতা নিয়ে বসা উচিত বলিউডের। কীভাবে সিনেমার ব্যবসা করতে হবে তা তাদের ভাবা উচিত। সুনীলের সাফ কথা, ৯০-এর দশকের ছবি এবং আজকালকার ছবির মধ্যে পার্থক্য রয়েছে। দুটি যুগের মধ্য়ে আকাশ-পাতাল পার্থক্য। আগে যে যে বিষয়গুলো নির্বাচন করা হতো না, এখন তা দেখা হয়।

সুনীল জানিয়েছেন, তার ডেবিউ ছবি ‘আরজু’ কোনোদিনও মুক্তি পায়নি। কিন্তু ওই ছবিতেই ফাটিয়ে অ্যাকশন করেছিলেন। লোকের মুখের কথা শুনে তিনি অন্য ছবিতে চুক্তি করেছিলেন সেই যুগে। অভিনেতার মতে, যদিও এ বিষয়গুলো এখন আর ঘটে না। আর যদিও ঘটে থাকে, সোশ্যাল মিডিয়ায় চরম ট্রোল শুরু হয়।

অভিনেতাকে শেষ দেখা গিয়েছিল বিবেক ওবেরয়ের সঙ্গে ‘ধারাভি ব্যাঙ্ক’ নামে একটি ওয়েব সিরিজে।  আগামীতে সুনীল শেট্টি আর অনুরাগ কাশ্যপকে দেখা যাবে পরিচালক কার্তিক কে-এর ‘ফাইল নম্বর ৩২৩’-তে। দুই পলাতক বিজনেসম্যান বিজয় মালিয়া আর নীরব মোদিকে নিয়েই এই সিনেমা।

সর্বশেষ খবর