Homeখেলাবিশ্বকাপের পদক পাহারায় ২৫ লাখ টাকার কুকুর নিয়োগ মার্টিনেজের

বিশ্বকাপের পদক পাহারায় ২৫ লাখ টাকার কুকুর নিয়োগ মার্টিনেজের

আর্জেন্টিনার ৩৬ বছরের দুঃখ ঘোচানোর পথে গোলবারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এমিলিয়ানো মার্টিনেজ। নেদারল্যান্ডস ও ফ্রান্সের বিপক্ষে টাইব্রেকারে দলকে জিতিয়ে আসরসেরা গোলরক্ষক হয়ে জিতেছেন গোল্ডেন গ্লাভ। চ্যাম্পিয়ন দলের সদস্য হয়ে জিতেছেন মেডেল। তার সে সব পুরস্কার পাহারা দিতে ২৫ লাখ টাকা খরচে বাড়িতে নিয়োগ দিয়েছেন কুকুর।

ফুটবলারদের বাড়িতে চুরি, ডাকাতি নতুন কিছু নয়। এ যেমন কাতার বিশ্বকাপ চলাকালীন ইংলিশ স্ট্রাইকার রাহিম স্টার্লিংয়ে দলীয় শিবির ছেড়ে হঠাৎ পাড়ি দিতে হয় নিজ দেশে। কারণ অস্ত্রধারী ডাকাতের কবলে পড়েছিল তার পরিবার। তার আগে গত বছরের মার্চে ফরাসি তারকা পল পগবার বাড়ি থেকে তার মূল্যবান জিনিসের সঙ্গে চুরি হয় ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে পাওয়া চ্যাম্পিয়ন মেডেল। সব দিক বিবেচনায় আগে থেকেই সতর্ক অ্যাস্টন ভিলা ও আর্জেন্টাইসন গোলরক্ষক মার্টিনেজ।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানাচ্ছে, মিডল্যান্ডসে  অবস্থিত বাড়ির পাহারায় ২০ হাজার পাউন্ড খরচে বেলজিয়ান শেফার্ড গোত্রের কুকুর নিয়ে এসেছে মার্টিনেজ। যা বাংলাদেশি মুদ্রায় ২৫ লাখ টাকারও বেশি।

অতীতে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর ‘ডগ স্কোয়াডে’ মালিনোইস জাতের এ কুকুরের ব্যবহার হয়েছে। প্রশিক্ষিত এ কুকুর আর্জেন্টাইন গোলরক্ষকের পরিবার ও তার বিশ্বকাপ থেকে পাওয়া পুরস্কারগুলোকে পাহারা দেবে। এ ধরনের কুকুরের ঘ্রাণশক্তি প্রখর। বিপদ আঁচ করতে পারলেই মালিককে সতর্ক করে দেয় এ কুকুর। শত্রুকে আক্রমণ করতেও দ্বিতীয়বার ভাবে না সেনা প্রশিক্ষণ প্রাপ্ত এ কুকুর।

এদিকে বডিগার্ড এ কুকুর নিয়োগ দেয়ার ঘটনা ফুটবলে প্রথম নয়। আর্সেনাল কোচ মিকেল আর্তেতা ও ফরাসি গোলরক্ষক হুগো লোরিসও বাড়ির নিরাপত্তায় এ কুকুরকে পাহারায় রেখেছে।

সর্বশেষ খবর