Homeবিনোদনফিলিস্তিনি গায়িকাকে ধরে নিয়ে গেছে ইসরাইল

ফিলিস্তিনি গায়িকাকে ধরে নিয়ে গেছে ইসরাইল

ফিলিস্তিন-ইসরাইলের মধ্যকার চলমান যুদ্ধ পরিস্থিতিতে বিশ্ব এখন দুই ভাগে বিভক্ত। চলমান এই সংঘাতে ইসরাইলের পক্ষে সরব হয়েছেন অনেক তারকা। অন্যদিকে ফিলিস্তিনিদের পক্ষও নিয়েছে অনেকে।

গাজার সমর্থনে কথা বলায় সম্প্রতি ফিলিস্তিনি গায়িকা দালাল আবু আমনেহকে ধরে নিয়ে গেছে ইসরাইলি বাহিনী। তার বিরুদ্ধে অভিযোগ, সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে গাজার সমর্থনে পোস্ট করেছেন তিনি।

সোমবার (১৬ অক্টোবর) রাতে ইসরাইলের নাজারেথ শহরের বাড়ি থেকে আমনেহকে আটক করা হয়। মঙ্গলবার (১৭ অক্টোবর) ইসরাইলি পুলিশের বরাত দিয়ে সংবাদ মাধ্যম জেরুজালেম পোস্ট এ তথ্য জানিয়েছে।

মিডল ইস্ট আই-এর এক প্রতিবেদন অনুযায়ী, অ্যামনেহের ইনস্টাগ্রামে শেষ দুটি পোস্ট গাজায় কাজ করা দাতব্য সংস্থাকে নিয়ে দিয়েছিলেন। পোস্টে তিনি লিখেন, ‘স্রষ্টা, আমাকে সাহায্য ও করুণা দিন’ এবং ‘সৃষ্টিকর্তা ছাড়া কেউই বিজয়ী হতে পারে না। তিনিই একমাত্র জয়ী।’

মূলত গায়িকার এই পোস্টের জন্যই তাকে আটক করা হয়েছে। জানা গেছে, আমনেহকে জিজ্ঞাসাবাদ করেছে ইসরাইলি পুলিশ।

আমনেহের আইনজীবীরা গণমাধ্যমে জানিয়েছেন, ইসরাইলি পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করেছে। তবে তার আটকের মেয়াদ বাড়ানোর কোনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেয়া হয়নি।

হামাস দক্ষিণ ইসরাইলে আকস্মিক হামলা চালানোর পর ইসরাইলি নিরাপত্তা বাহিনী অধিকৃত পশ্চিম তীর এবং ইসরাইলের কিছু অংশে বসবাসকারী ফিলিস্তিনিদের বিরুদ্ধে তাদের নিরাপত্তা অভিযান জোরদার করার সময় গায়িকা আবু আমনেহকে আটক করা হয়।

এ ছাড়া গাজার বাসিন্দাদের সমর্থনে সামাজিক মাধ্যমে পোস্ট এবং সক্রিয়তার জন্য ইসরাইলে কয়েক ডজন ফিলিস্তিনিকে আটক করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে তদন্ত চলছে।

গত ৭ অক্টোবর শুরু হওয়া হামাস ও ইসরাইলের এ সংঘাতে এখন পর্যন্ত ইসরাইলে ১ হাজার ৪০০ জনেরও বেশি এবং গাজায় প্রায় ৩ হাজারে বেশি মানুষ নিহত হয়েছেন।

সর্বশেষ খবর